Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জনশুমারী- ও গৃহগণনা-২০২২ এর রিপোর্ট অনুযায়ী রংপুর বিভাগের- জনসংখ্যা- ১৭৬১০৯৫৫, (পুরুষঃ ৮৭৩১৪১৫, মহিলাঃ ৮৮৭৮৮৯৫, হিজরাঃ ৬৪৫, **পল্লী ও শহরভিত্তিক জনসংখ্যা - পল্লী- মোটঃ ১৩৭৪৫৮৮৪ , শহর- মোটঃ ৩৮৬৫০৭১, **ক্ষুদ্রনৃগোষ্ঠী- মোটঃ ৯১০৭৯ জন (পুরুষঃ ৪৫০৯১, মহিলাঃ ৪৫৯৮৮), **ধর্মভিত্তিক জনসংখ্যা- মুসলমানঃ ৮৬.৪৪%, হিন্দুঃ ১৩.০১%, বৌদ্ধঃ ০.০২%, খ্রিষ্টানঃ ০.৪১%, অন্যান্যঃ ০.১২%, **সাক্ষরতার হার- মোটঃ ৭০.৮৬% (পুরুষঃ ৭৪.০১%, মহিলাঃ ৬৭.৮০%) **খানা- ৪৪৬৫৪৭৫ টি (খানার আকারঃ ৩.৮৭, ঘনত্বঃ ১৩৫৩ জন) **রংপুর বিভাগরে বাসগৃহ- ৪৪৮৮৯৫৪ (শহরঃ ৩৫৩০৩৮৬, পল্লীঃ ৯৫৮৫৬৮) **শিক্ষার হার ( 5 বছর+)- ৭০.৩০ 


ছবি
শিরোনাম
জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর ১ম বারের মতো রংপুর জেলা রিপোর্ট প্রকাশ
বিস্তারিত
পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের আওতায় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) কর্তৃক বাস্তবায়িত প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর ১ম বারের মতো রংপুর জেলা রিপোর্ট প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে। ২৭ জুন বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রকাশনা অনুষ্ঠান আয়োজন করা হয়। জেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে, প্রকাশনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক জনাব  মোহাম্মদ মোবাশ্বের হাসান। প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( সার্বিক) জনাব মো: আবু জাফর স্যার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাইরেক্টর ( ভারপ্রাপ্ত), এফ.এ এন্ড এম.আই.এস উইং, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিকল্পনা মন্ত্রণালয় এর  জনাব এইচ.এম ফিরোজ। এসময় উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও জেলা রিপোর্টের উপর বিস্তারিত প্রেজেন্টেশন প্রদান করেন, বিভাগীয় পরিসংখ্যান কার্যালয় এর যুগ্ম-পরিচালক মহোদয় স্যার জনাব মোঃ শফিকুল ইসলাম। 
এছাড়াও উপস্থিত ছিলেন,  বিভাগীয়, জেলা ও  উপজেলা পর্যায়ের বিভিন্ন অফিস প্রধানগণ।  প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উক্ত প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এ সময় পরিচালক ( ভারপ্রাপ্ত)  ও যুগ্মপরিচালক মহোদয়  জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর রংপুর জেলা রিপোর্ট প্রকাশনা অনুষ্ঠানে বিভিন্ন তথ্য উপাত্ত সম্পর্কে গুরুত্বপূর্ণ ধারনা প্রদান করেন।

আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ